Sunday 26th of February 2017

সদ্য প্রাপ্তঃ

***পাইপে পড়ে শিশু জিহাদ নিহত হওয়ার মামলায় চারজনের ১০ বছরের কারাদণ্ডাদেশ***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি হিরণ কারাগারে

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপুকে সিপিবি-বাসদের সমাবেশে হামলা-ভাঙচুর মামলাসহ একাধিক মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরে তাকে মহানগর মুখ্য হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে বিচারক তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।সিলেট কোর্ট পুলিশের সহকারী কমিশনার (এসি প্রসিকিউশন) আবদুল আহাদ জানান, শাহপরান থানা পুলিশ দুপুরে মুখ্য হাকিম আদালতে নিপুকে হাজির করে। পরে আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।
এর আগে রোববার রাত পৌনে ১১টায় নগরীর উপকণ্ঠ বালুচর এলাকা থেকে নিপুকে গ্রেফতার করে শাহপরাণ থানা পুলিশ।শাহপরান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি জাগো নিউজকে জানান, ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি-বাসদের সমাবেশে হিরণ মাহমুদ নিপুর নেতৃত্বে ছাত্রলীগ হামলা করে মঞ্চ ভাঙচুর ও নেতাকর্মীদের মারধর করে। হামলায় সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলামা সেলিমসহ কয়েকজন কেন্দ্রীয় ও স্থানীয় নেতা আহত হন। এ ঘটনার পর নিপুকে প্রধান আসামি করে শাহপরান থানায় সিপিবি একটি মামলা দায়ের করে। মামলায় নিপু একজন পলাতক আসামি।
এছাড়া সম্প্রতি সিলেট শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিমকে তার অফিসে গিয়ে দুই দফা হত্যার হুমকি দেন নিপু। এ ঘটনায় ওই প্রকৌশলী থানায় দুইটি সাধারণ ডায়রি (জিডি) দায়ের করেন। এছাড়া ২০১৫ সালের একটি জায়গা দখল সংক্রান্ত মামলাসহ প্রায় ৬ থেকে ৭টি মামলার পলাতক আসামি।