Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২৩.১২.২০১৭

বিএনপি চেয়ারপরাসন বেগম খালেদা জিয়ার পাঠানো উকিল নোটিশ আইনিভাবেই মোকাবেলা করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিশ পাঠানো নিয়ে এমনই মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তবে তিনি বলেন, খালেদার জিয়ার প্রধানমন্ত্রীকে উকিল নোটিশ দেয়া ঠিক হয়নি বলে আমি মনে করি। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শনিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সৌদি আরবে খালেদা জিয়া ও তার পরিবারের অবৈধ সম্পদ প্রসঙ্গে প্রধানমন্ত্রী যে অভিযোগ করেছেন, নিশ্চই তার পেছনে যথেষ্ট তথ্য আছে এবং সেটা প্রমাণ করা যাবে।

উকিল নোটিশের জবাব দেয়া হবে কি না, এমন প্রশ্নে উত্তরে তিনি বলেন, খালেদা জিয়ার পাঠানো উকিল নোটিশ আইনিভাবেই মোকাবেলা করা হবে। বর্তমান সরকার কৃষিবান্ধব উল্লেখ করে মুহিত বলেছেন, কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। আমাদের অর্থনীতির মূল ভিত্তি হলো কৃষি। দিন দিন আমাদের জমির পরিমাণ কমছে, তার সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে খাদ্যের চাহিদা। বর্তমান সরকারের কার্যকরী পদক্ষেপের ফলে আমরা খাদ্যশষ্য বিদেশে রফতানি করছি।

অর্থমন্ত্রী বলেন, কৃষিতে আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ প্রয়োগ নিশ্চিত করতে কৃষিবিদদের ভূমিকা গুরুত্বপূর্ণ। আর এক্ষেত্রে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অনস্বীকার্য। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ২৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।

উদ্বোধন অনুষ্ঠানে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. গোলাম শাহী আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেট-৩ এর সংসদ সদস্য মাহমুদুস সামাদ কায়েস, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য ড. আহমদ আল কবীর উপস্থিত ছিলেন।