Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ২৩.০২.২০১৯

 

রংপুরবাসীর বাড়ি বানানোর স্বপ্নপূরণে সহায়তার লক্ষ্যে ‘ভালো বাসা’ শীর্ষক সহজ শর্তে গৃহঋণ সুবিধা চালু করেছে বেসরকারি আর্থিক

প্রতিষ্ঠান আইপিডিসি ফিন্যান্স লিমিটেড। এ সুবিধার আওতায় অ্যাপার্টমেন্ট ক্রয়, আবাসিক ব্যবহার ও ব্যবসায়িক কাজে বাড়ি নির্মাণ, গৃহ ও ব্যবসা প্রতিষ্ঠান পুনর্নির্মাণ ইত্যাদি কাজের জন্য ঋণ গ্রহণ করা যাবে। যাদের নিয়মিত মাসিক আয় কমপক্ষে ২০ হাজার টাকা, তারা এ ঋণ সুবিধা গ্রহণের জন্য আবেদন করতে পারবেন। এ ঋণ পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ২৫ বছর।

একজন গ্রাহক সর্বোচ্চ কত টাকা ঋণ পাবেন, তা নির্ভর করবে তার আয় ও সম্পত্তির মূল্যমানের ওপর। ঋণ পরিশোধ ক্ষমতা যাচাইয়ের ক্ষেত্রে গ্রাহকের আয়-সংক্রান্ত প্রয়োজনীয় প্রমাণাদি ও স্থাবর সম্পত্তির অর্থমূল্য বিবেচনা করা হবে। এক্ষেত্রে একজন গ্রাহক সম্পত্তির মূল্যমানের ৯০ শতাংশ পর্যন্ত ঋণ পেতে পারেন।

ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার জমিগুলো ‘ভালো বাসা’ গৃহঋণ প্রকল্পের আওতামুক্ত থাকবে।

ঋণের জন্য আবেদনকারীদের মধ্যে বেতনভুক্ত চাকরিজীবীদের ক্ষেত্রে বেতনের সার্টিফিকেট, সর্বশেষ তিন মাসের পে-স্লিপ ও সিভি, অস্থায়ী চাকরিজীবীর ক্ষেত্রে চাকরিদাতার সঙ্গে চুক্তিপত্রের ফটোকপি, বাসা/জমি ভাড়ার ক্ষেত্রে মালিকানাস্বত্বের দলিল (ফটোকপি), নামজারির সব কাগজ ও প্রস্তাবপত্র, খতিয়ান (ফটোকপি), ডিসিআর ডুপ্লিকেট কার্বন রসিদ (ফটোকপি), ভূমিকর, ভাড়ার বিবরণ এবং ব্যবসায়িক আয়ের ক্ষেত্রে তিন বছরের হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স (ফটোকপি), প্রতিষ্ঠানের এক বছরের সব ব্যাংক স্টেটমেন্ট, ছয় মাসের বিক্রয় রেজিস্টার ইত্যাদি জমা দিতে হবে।

 

—বিজ্ঞপ্তি