Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ০১.০৪.২০২১

ভোটগ্রহণ শুরু হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই এক বিজেপি কর্মীর আত্মহত্যাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারতের

পশ্চিমবঙ্গের নন্দীগ্রামের ভেটুকিয়ায়। বৃহস্পতিবার সকালে এক বিজেপি সমর্থকের মরদেহ উদ্ধার হয় তার বাড়ি থেকে।

মৃতের নাম উদয় দোবে, বয়স ৪৮। পরিবারের দাবি, আত্মীয়ের বাড়িতে রাতে ঘুমোতে গিয়েছিলেন উদয়। স্ত্রী, সন্তানরা অন্য ঘরে ঘুমোচ্ছিলেন। সকালে ঘর থেকে বেরিয়ে এসে পরিবারের লোকেরা দেখেন, বারান্দায় দেহ ঝুলছে।

উদয়ের বাবা বিজেপি কর্মী ছিলেন। উদয়ও বিজেপির সমর্থক ছিলেন বলে জানিয়েছে পরিবার। উদয়ের স্ত্রী সংবাদমাধ্যমে অভিযোগ করেছেন, শেষ কয়েক দিন ধরে তৃণমূল হুমকি দিচ্ছিল। মানসিক চাপে ভুগছিলেন উদয়।  তিনি বলেন, ‘মঙ্গলবার রাতেও ফোনে কথা হয়েছিল। উনি (উদয়) জানিয়েছিলেন, তৃণমূলের তরফে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছে। ভোট দিতে বেরোলেই সমস্যায় পড়তে হতে পারে। সেই কারণেই মানসিক অশান্তি ও আশঙ্কায় ভুগছিলেন। ঘটনাটি আত্মহত্যা হলেও এই ঘটনার পেছনে ইন্ধন দিয়েছে তৃণমূলই।’

ঘটনার পরেই এলাকায় পৌঁছেছে নন্দীগ্রাম থানা পুলিশ।  এরই মধ্যে শুরু হয়েছে ময়নাতদন্ত। এদিকে তৃণমূলের তরফ থেকে মানসিক চাপ তৈরির অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এই নন্দীগ্রামে ভাগ্যনির্ধারিত হবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। তার বিপরীতে লড়ছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী। পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে ভোট চলাকালে গোটা নন্দীগ্রামেই ১৪৪ ধারা জারি করেছে নির্বাচন কমিশন। আজকের ভোট গ্রহণেই তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী সোহম চক্রবর্তী, সায়ন্তিকা ব্যানার্জি, বিজেপির হিরন চট্টোপাধ্যায় ও অশোক ডিন্ডার ভাগ্যও নির্ধারিত হবে।

সূত্র : আনন্দবাজার।