Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

জাতীয় ডেস্ক | তারিখঃ ০৭.০৫.২০২০

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মানবিক সহায়তা নিয়ে করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা অসহায়, হতদরিদ্র ও দুস্থ পাঁচ হাজার

পরিবারের পাশে দাঁড়িয়েছেন এস জামান গ্রুপের মালিক সৈয়দ নাজিম সারোয়ার জামান সাহেবের ছোট ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মাহবুব আতিক রিদম।

এর অংশ হিসেবে প্রথম রমজানের দিন (২৫ এপ্রিল) থেকে তিনি পৌর এলাকা ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মাঝে দলমত নির্বিশেষে উপহার হিসেবে নগদ আর্থিক সহায়তা প্রদান করছেন।

পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে তাঁর প্রতিনিধিরা দুস্থ-অসহায়দের হাতে নগদ আর্থিক সহায়তা তুলে দিচ্ছেন। এছাড়া বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখেও তারা নগদ অর্থ সহায়তা বিতরণ করছেন।

এছাড়াও সৈয়দ মাহবুব আতিক রিদম দুর্দিনে পড়া মুখ ফোটে বলতে না পারা নিম্নমধ্যবিত্ত-মধ্যবিত্তদের গোপনে সহায়তা করে চলেছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কুলিয়ারচর পৌর এলাকার ও উপজেলার সবকটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড ঘুরে ঘুরে নিম্ন আয়ের মানুষ যেমন- রিকশা চালক, অটোরিকশা চালক, দিনমজুর, শ্রমিক, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে এই মানবিক উপহার (অর্থ সহায়তা) প্রদান করা হচ্ছে।

সৈয়দ মাহবুব আতিক রিদম করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধমূলক ব্যবস্থা অনুশীলনের মাধ্যমে সকলকে সুরক্ষিত থাকার পরামর্শ ও আহ্বান জানিয়েছেন এবং তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছেন।

সৈয়দ মাহবুব আতিক রিদম জানান, রমজানে মানুষ যেন কষ্টে না থাকেন, এজন্যে তিনি কুলিয়ারচর উপজেলার অসহায় ও অভাবি মানুষদের হাতে হাতে অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছেন। গত ২৫ এপ্রিল থেকে তিনি এই সহায়তা কার্যক্রম শুরু করেছেন।

অসহায়, দুস্থ ও গৃহবন্দি মানুষদের মাঝে এই সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলেও তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মাহবুব আতিক রিদম দীর্ঘদিন যাবত এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। যেকোন দুর্যোগ ও মানবিক সংকটে তিনি বিপদগ্রস্ত মানুষের পাশে পরম বন্ধুর মতো সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।