Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

সরকারকে সরে দাঁড়ানোর আহ্বান এমাজউদ্দিনের

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ১৯.০৪.২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ সরকারকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেছেন, পহেলা বৈশাখে বর্ষবরণে ঢাকা বিশ্ববিদ্যালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রী লাঞ্ছনার শিকার হয়েছেন। এসব ঘটনার সুষ্ঠু বিচার করতে না পারলে অবিলম্বে সরে দাঁড়ান।

জাতীয় প্রেস ক্লাবের সামনে রোববার দুপুরে বর্ষবরণ অনুষ্ঠানে নারীদের শ্লীলতাহানির প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

এমাজউদ্দীন আহমেদ বলেন, সিটি করপোরেশন নির্বাচনে যেন নারী ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে যেতে না পারে, সেজন্য সরকার পরিকল্পিতভাবে ন্যক্কারজনক এই ঘটনা ঘটিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এমাজউদ্দিন আরো বলেন, কিছু সংখ্যক নর্দমার কিটের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে নষ্ট হতে দিতে পারি না। তাই বিশ্ববিদ্যালয়ের গৌরব ও ঐতিহ্য ধরে রাখার জন্য দোষীদের শাস্তি দাবি করছি।

তিনি আরো বলেন, যে বিশ্ববিদ্যালয় নিয়ে আমরা গর্ব করছি, সে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কের কালি মেখে দিয়েছে সরকারের সমর্থনে থাকা কিছু দুর্বৃত্ত। এ ধরনের কিছু নর্দমার কীটের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট হতে দিতে পারি না। তাই বিশ্ববিদ্যালয়ের সুনাম, গৌরব ও ঐতিহ্যকে ধরে রাখার জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, তাদেরকে এমন শাস্তি দেওয়া হোক যাতে তা দেখে ভবিষ্যতে অন্য কেউ এমন জঘন্য অপরাধ করতে না পারে।

এমাজউদ্দিন বলেন, এ বিশ্ববিদ্যালয়ে যারা ছাত্রীদের অপমান করেছে তারা শুধু কোমলমতি মেয়েদের অপমান করেনি, পুরো জাতিকে অপমান করেছে। এ ঘটনা শুনার আগে আমার মৃত্যু হওয়া উচিত ছিল।