Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

সালাহ উদ্দিনের খোঁজ অব্যাহত রাখার নির্দেশ

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২০.০৪.২০১৫

নিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খোঁজা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ছয়মাস পর্যন্ত প্রতিমাসে একবার এ সংক্রান্ত প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার এ সংক্রান্ত রুলের নিস্পত্তি করে দিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সালাহ উদ্দিনের পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও রাষ্ট্রপক্ষে   ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ উপস্থিত ছিলেন।

বশিরউল্লাহ সাংবাদিকদের বলেন, আদালত আদেশে পরবর্তী ৬ মাস প্রতি মাসের ১ তারিখে অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন পুলিশকে স্বরাষ্ট মন্ত্রণালয়ে জমা দিতে বলেছেন।

এর আগে গত ১৫ মার্চ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুজে পাওয়া যায়নি মর্মে আইনশৃঙ্খলা বাহিনী প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র‌্যাব তাদের প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে বলা হয়, সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে পাওয়া যায়নি। তবে তাকে খুঁজে বের করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

একই সঙ্গে উত্তরার যে বাসা থেকে সালাহ উদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে, সে বাসায় তিনি থাকতেন কিনা, আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এ বিষয়ে কোনো তথ্য ছিল না বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।