Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

সেনা মোতায়েন এখন জনগণের দাবি

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২৫.০৪.২০১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সিটি নির্বাচনে সেনা মোতায়েন এখন জনগণের দাবি। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করলে ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারে। কিন্তু বর্তমান নির্বাচন কমিশন এই সরকারের একটি আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তারা সেনাবাহিনীকে সেনানিবাসে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

রাজধানীর বসুন্ধরা এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে ঢাকা সিটি উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আওয়ালের পক্ষে প্রচারণায় নেমে তিনি এ কথা বলেন।

বিএনপি নেত্রী বলেন, সেনাবাহিনী মোতায়েন করলে জনগণ ভোট কেন্দ্রে নির্বিঘ্নে যেতে পারবে। আমাদের সেনাবাহিনী বিদেশে শান্তি মিশনে অনেক সুনাম কুড়িয়েছে। তারা বিদেশেও নির্বাচনে নিরাপত্তায় দায়িত্বপালন করেছে। তাহলে কেন তারা দেশে নিরাপত্তা দিতে পারবে না? ক্যান্টনমেন্টে বসে ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা যায় না।

খালেদা জিয়া বলেন, আমাদের সেনাবাহিনী বিদেশে গিয়ে নির্বাচনে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করছে। অথচ দেশের নির্বাচনে তাদের কাজে লাগানো হচ্ছে না। তারা ক্যান্টনমেন্টে বসে থাকলে ভোটারদের নিরাপত্তা দিতে পারবে না।

বিএনপি নেত্রী বলেন, ঢাকা শহরের উন্নয়ন নিশ্চিত করতে চাইলে, চাঁদাবাজি বন্ধ করতে চাইলে, গ্যাস-বিদ্যুৎ-পানি চাইলে আপনারা ২৮ এপ্রিল সঠিক জায়গায় ভোট দিন। ভোটকেন্দ্রে ক্ষমতাসীনরা অন্য কিছু করলে আপনারা এর জবাব দেবেন।

খালেদা আরো বলেন, হামলায় আমার নিরাপত্তাকর্মীদের আহত করা হয়েছে। এভাবে গুলি চালিয়ে, হামলা করে আমার চলার পথ বন্ধ করতে পারবে না। কারণ আমার সঙ্গে জনগণ আছেন, মহান সৃষ্টিকর্তাও আছেন।