Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

মেয়র মান্নান আবারো রিমান্ডে

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ০৬.০৫.২০১৫

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নানকে ফের পুলিশ রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছে আদালত।

বুধবার গাজীপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম বেগম মোসা. রেহেনা আক্তারের আদালত একটি গাড়ি ভাংচুর ও পোড়ানোর মামলায় তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টাকে দু’দফায় তিনদিন রিমান্ডে নেওয়া হয়।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, গত বছর ৫ নভেম্বর গাজীপুর মহানগরের মালেকেরবাড়ি এলাকায় একটি প্রাইভেটকার ও একটি কাভার্ডভ্যান ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে অধ্যাপক এম.এ মান্নানকে বুধবার দুপুরে গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে শুনানি শেষে ওই আদালতের বিচারক তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মেয়র মান্নানের আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স জানান, পুলিশ সাত দিনের রিমান্ড চেয়ে অধ্যাপক মান্নানকে আদালতে হাজির করেন। আমরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করি। শুনানি শেষে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরো জানান, মেয়র মান্নানের বিরুদ্ধে জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানায় আরো ছয়টি মামলা রয়েছে। এ সবের মধ্যে তিনটিতে তিনি জামিনে রয়েছেন। এ ছাড়া ২৭ ডিসেম্বর বিএনপি’র ডাকা হরতাল চলাকালে সিটি করপোরেশনের বড়বাড়ি এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রেবাস এবং একটি লেগুনা ভাংচুরের ঘটনায় এক সাংবাদিকের মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশ।

আগামী ১২ মে চার্জশীট শুনানীর জন্য দিন ধার্য্য করেন আদালত। মেয়র মান্নানের অপর আইনজীবি ডক্টর মো: সহিদুজ্জামান জানান, এর আগে মেয়র মান্নানকে ৪ ফেব্রুয়ারি রাতে নলজানি এলাকায় বাসে পেট্রোল বোমায় অগ্নিসংযোগের ঘটনার মামলায় গত ১২ ফেব্রুয়ারি ২ দিনের এবং কালিয়াকৈর থানায় বাসে অগ্নিসংযোগ ও বাসের হেলপার নিহতের ঘটনার মামলায় গত ৬ এপ্রিল আরো এক দিনের রিমান্ড মঞ্জর করেছিলেন আদালত।