Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

ঘুপচি ঘরে রাখা হয়েছিলো সালাহউদ্দিনকে

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ১৬.০৫.২০১৫

বিএনপির নিখোঁজ নেতা সালাহ উদ্দিন আহমেদকে অপহরণের পর ঘুপচি কোনো ঘরে রাখা হয়েছিল। মেঘালয় পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যদের কাছে জিজ্ঞাসাবাদের সময় এমনটাই জানালেন তিনি।

এ সময় সালাহ উদ্দিন আহমেদ আরও জানান, অপহরণের পর থেকে বেশ কয়েকবার গাড়ি বদল করে তাকে শিলংয়ে নেওয়া হয়। সে সময়ে তার চোখ বন্ধ করে রাখা হয়েছিল।

সালাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেছে মেঘালয় পুলিশের গোয়েন্দা পুলিশ। প্রথমবারেই প্রায় ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের সঙ্গে আত্মীয়দের বলা কথার অনেক মিল পাওয়া যাচ্ছে।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সালাহ উদ্দিন আহমেদকে উদ্ধারে কথা বলছে পুলিশ। তবে সালাহ উদ্দিন আহমেদ তার আত্মীয়ক বলেন, পুলিশের সহায়তা নিতে তিনি নিজেই পুলিশের কাছে গিয়েছেন।

২ মাসের বেশি সময় নিখোঁজ থাকা বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের সঙ্গে দেখা করতে গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে ভারতে গেছেন অফিস সচিব আব্দুল লতিফ জনি। এর আগে সালাহ উদ্দিন আহমেদের ২ জন আত্মীয় গতকাল বৃহস্পতিবার দুপুরে তার সঙ্গে দেখা করে খাবার এবং পোশাক দিয়েছেন। তার সঙ্গে কথাও বলেছেন তারা।

ওই আত্মীয়কে এই বিএনপি নেতা জানিয়েছেন, ৬২ দিন বন্দী অবস্থায় ছিলেন তিনি। তবে কোথায় ছিলেন তা বলতে পারেননি। চোখ খোলার পর খোঁজ নিয়ে জানতে পারি, আমি শিলংয়ের গল্ফ লিংক এলাকায় আছি।

হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ এখন সুস্থ আছেন। তবে তার তার কিডনি এবং চর্মরোগের একটা সমস্যা দেখা দিয়েছে। চিকিৎসা চলছে।