Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

বিএনপিকেই বলতে হবে সালাহউদ্দিন কোথায় ছিলেন

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ১৮.০৫.২০১৫

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, তাদেরকেই (বিএনপি) বলতে হবে তিনি (সালাহউদ্দিন আহমেদ) এতদিন কোথায় ছিলেন। কার সঙ্গে ছিলেন।

সোমবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি এর আয়োজন করে।

ডা. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক নারায়ণ দেব নাথ প্রমুখ।

সুরঞ্জিত বলেন, যতক্ষণ পর্যন্ত বিএনপি তার অবস্থান সম্পর্কে কথা না বলবে, ততক্ষণ পর্যন্ত নানা রকমের গুজবের ওপর নির্ভর করে তার প্রকৃত অবস্থা জানার অপেক্ষা করতে হবে। কেউই আইনের উর্ধ্বে নয়। সালাহ উদ্দিনকেও আইনানুগভাবে দেশে ফিরতে হবে।

তিনি বলেন, আজকে দেখলাম তার স্মৃতিভ্রম হয়েছে। উনার যদি স্মৃতিভ্রম হয় তাহলে ১১ মিনিট উনি কী কথা বলেছেন, সেটা তো বুঝতেই পারছেন। তার স্ত্রী গিয়েছেন, আমি আশা করি তার সঙ্গে দেখা হবে।

সাবেক মন্ত্রী বলেন, আইজিপি সাহেব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে উনার মত পরিবর্তন করেছেন। পুরস্কারও ঘোষণা করেছেন। বিলম্ব হলেও ভালো। ব্লগারদের বিষয়ে আইজিপি বলেছেন উনি কথা বলবেন, নিরাপত্তা দেবেন। আইজিপি সাহেবকে বুঝতে হবে উনার কাছে প্রত্যাশা বেশি। কারণ এর একটি রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড আছে। অন্যথায় এ সমস্ত বক্তব্য অপরাধীদের উৎসাহিত করবে।

সুরঞ্জিত সেনগুপ্ত আরো বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। জিয়াউর রহমান তেলে-জলে মিশিয়ে একটি জগা-খিচুড়ি রাজনীতি নিয়ে আসেন। নির্বাচন প্রক্রিয়াকে নষ্ট করেন। এমন অবস্থায় শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগকে ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সংগঠিত করেন। ধীরে কিন্তু অত্যন্ত সুকৌশলে ক্ষমতায় এসেছিলেন। রক্তাক্ত প্রতিবিপ্লবী শক্তিকে শান্তিপূর্ণ উপায়ে মোকাবিলা করে সাংবিধানিক উপায়ে নির্বাচন করে ক্ষমতায় এসেছিলেন।