Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২০.০৫.২০১৫

বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় মামলাটি দায়ের করা হয়।

ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহিদুল ইসলাম এ অভিযোগপত্র দাখিল করেন।

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোলবোমা ছুড়ে মানুষ হত্যার ঘটনায় ওই মামলাটি দায়ের করা হয়। যাত্রাবাড়ী থানায় দায়ের করা ওই মামলাটির তদন্তভার পরে ডিবিতে ন্যস্ত হয়।

যাত্রাবাড়ীর ওই ঘটনায় পৃথক ধারায় দায়ের করা দুটি মামলার একটির চার্জশিট দাখিল করা হয়েছিল চলতি মাসের প্রথম সপ্তাহে। দুই সপ্তাহের মাথায় ওই ঘটনায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপার্সনসহ ৩৮ জনকে আসামি করে মঙ্গলবার আরেকটি চার্জশিট দাখিল করা হলো।

পুলিশের দায়িত্বশীল একটি সূত্র জানায়, বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় সাতজন কারাগারে রয়েছেন। তারা হলেন-বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, বিএনপিপন্থি শিক্ষক নেতা সেলিম ভুঁইয়া, রফিকুল ইসলাম মাসুম, সাব্বির, লিটন ও শহীদুল্লাহ। দণ্ডবিধির ৩০২ ধারায় হত্যার অভিযোগসহ আরও কয়েকটি ধারায় দাখিল করা চার্জশিটে চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন করেছে পুলিশ।

২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীতে গ্লোরি পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা হামলার ঘটনায় ৩০ জন দগ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের একজন মারা যান। এ ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে বিশেষ ক্ষমতা আইনেসহ যাত্রাবাড়ী থানায় দুটি মামলা করা হয়। ওই মামলায় ২০ দলীয় জোটের আরও ৬৮ নেতাকর্মীকে আসামি করা হয়েছিল।