Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

২০১৯ সালের নির্বাচনে বিএনপির দৃষ্টি!

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ২৪.০৫.২০১৫

বিএনপির মুখপাত্র ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মতো ২০১৯ সালে নির্বাচন করার চিন্তা করলে সেটা আহম্মকের স্বর্গে বসবাস করার শামিল হবে।

রোববার বিকালে নয়াপল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. রিপন বলেন, সরকার ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন করেছে। ফলে সংসদে বিরোধীদল না থাকায় তারা একগুয়েমী ও একরোখা নীতি অবলম্বন করছে। এখন ২০১৯ সালেও ভোটারবিহীন নির্বাচন করার দিবা স্বপ্ন দেখছে।

তিনি বলেন, এভাবে নির্বাচন করলে আন্তর্জাতিক মহলে বাংলাদেশর ভাবমুর্তি ক্ষুন্ন হবে। তাই টেকসই গণতন্ত্রের স্বার্থে সরকার অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করে গণতন্ত্রকে সমুন্নত করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি আরো বলেন, টিএসসিতে নারী লাঞ্ছনার ঘটনার রেস কাটতে না কাটতে গারো সম্প্রদায়ের আরেক নারীকে গণধর্ষনের ঘটনা ঘটেছে। গাড়িতে গণধর্ষণের ঘটনা পাশ্ববর্তী রাষ্ট্রে ঘটলেও বাংলাদেশে এই ঘটনা প্রথম। অথচ এরকম ঘটনার পরও মানবাধিকার সংস্থাগুলো নিরব। বিএনপি এই ঘটনায় স্তম্ভিত।

বিএনপির এ মুখপাত্র বলেন, সাগরে ভাসমান মানুষগুলো উদ্ধারে সরকারের পদক্ষেপ নেই। অথচ বাংলাদেশে শক্তিশালী নৌ-বাহিনী রয়েছে। দেশে কাজের ক্ষেত্র সংকোচিত হওয়ায় মানুষ দেশান্তরিত হচ্ছে। এসব মানুষ উদ্ধারে সরকার ব্যর্থ হয়েছে।