Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

দেশ আজ গণতন্ত্রের সংকটে

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ৩০.০৫.২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশ আজ গণতন্ত্রের সংকটে। এই সংকট উদ্ধারে জন্য দলকে পুনর্গঠন করে গণতন্ত্রকে উদ্ধার করতে হবে। পুনর্গঠন করলেই হবে না, বিএনপির রাজনীতিকেও পরিচ্ছন্ন করতে হবে। জিয়াউর রহমানের আদর্শে দলকে পুনর্গঠন করতে হবে।

শনিবার বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে একথা বলেন।

মওদুদ আহমদ বলেন, এই মুহূর্তে বিএনপির সামনে বড় চ্যালেঞ্জ হচ্ছে জিয়াউর রহমানের আদর্শে দলকে পুনর্গঠিত করে গণতন্ত্রকে ফিরিয়ে আনা।

তিনি বলেন, এগুলো করতে পারলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে এবং একটি জাতীয় ঐক্য গঠিত হবে। তাহলেই আমরা প্রগতিশীল ও উন্নত রাষ্ট্র গঠন করতে পারব।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান গণতন্ত্রের কথা বলে গেছেন। তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও বলে গেছেন- বিএনপি চরম ডানপন্থি দল হবে না। এটা হবে মধ্যমপন্থী উদার গণতান্ত্রিক, প্রগতিশীল একটি দল। এটা আমাদের মনে রাখতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আজকে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী। এই দিনে চট্টগ্রামে তাকে মর্মান্তিকভাবে হত্যা করা হয়েছে। তিনি অত্যন্ত একজন জনপ্রিয় নেতা ছিলেন, যা তার জানাজায় আমরা লক্ষ্য করেছি।

মওদুদ বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেছেন, নিজ হাতে অস্ত্র নিয়ে যুদ্ধ করেছেন। ক্ষমতাসীন হওয়ার পর সংস্কার করেছেন। বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছেন।