Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ০৮.১০.২০১৯

গ্লোবাল প্রিমিয়াম মোবাইল ফোন ব্র্যান্ড টেকনো মোবাইল সম্প্রতি বাজারে নিয়ে এলো তাদের নতুন চমক, ক্যামন ১২ এয়ার।

পাঞ্চ হোল ডিসপ্লেযুক্ত তাদের নতুন স্মার্টফোন ইতিমধ্যে বাজারে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। পাঞ্চ হোল এই ডিসপ্লের নাম তারা দিয়েছে ডট ইন ডিসপ্লে। মোবাইলে ফুল স্ক্রিন ফিলিংস দেয়ার জন্য এই পাঞ্চ হোল বা ডট ইন ডিসপ্লে এখন স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়।

ডিভাইসটির ৬.৫৫ ইঞ্চি ডিসপ্লে এবং 90% নিখুঁত বেজেল ব্যবহারকারীকে দিবে এক নতুন অভিজ্ঞতা। পাঞ্চ হোল ডিসপ্লে ছাড়াও ক্যামন ১২ এয়ারে থাকছে দুর্দান্ত ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা। ক্যামেরা ফোন হিসেবে টেকনো ক্যামন সিরিজ ইতিমধ্যেই অনেকের পছন্দের তালিকায় আছে। তারই ধারাবাহিকতায়, ক্যামন ১২ এয়ারেও আছে ১৬ মেগা পিক্সেল সমৃদ্ধ এআই ম্যাক্স ট্রিপল ক্যামেরা। এর এআই সিন ডিটেকশন, এআই এইচডিআর, এআই অপ্টিমাইজেশন এই ফিচারগুলো ব্যবহারকারীকে দিচ্ছে আরও প্রাকৃতিক এবং সূক্ষ্ম ছবি তোলার সুযোগ। সেলফি কামেরায় আছে ৮ মেগা পিক্সেল ক্যামেরা।

টেকনো ক্যামন ১২ এয়ার, ক্যামন সিরিজ এর সবচেয়ে আপগ্রেডেড স্মার্টফোন। যেকোনো অ্যাঙ্গেল ফটোগ্রাফির জন্য তৈরি করা হয়েছে আল্ট্রা ক্লিয়ার শট , ১২০ডিগ্রি সুপার ওয়াইড এঙ্গেল/2 সেন্টিমিটার এক্সট্রিম ম্যাক্রো ফটোগ্রাফি, উল্লেখযোগ্য বোকেহ এফেক্টসহ দারুণ সব ফিচার আছে এই ফোনটিতে। ফলে গ্রাহকরা ফটোগ্রাফির ক্ষেত্রে উপভোগ করবে সেরা এক্সপিরিএন্স। তাই প্রফেশনাল ছবি তোলার সুযোগ পাচ্ছেন অনায়াসে।

স্মার্টফোনে অতিরিক্ত জায়গার জন্য আর নিয়মিত ডাটা ডিলিট করার কোন প্রয়োজন নেই, কারন ক্যামন ১২ এয়ারে আছে ৬৪ গিগাবাইট রম যা আপনাকে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করার দুশ্চিন্তা থেকে দিবে মুক্তি। ৪ জিবি র্যামের কারনে আপনি পাবেন দ্রুত গতি। বন্ধুদের সাথে চ্যাট করা, গান শোনা, সোশ্যাল মিডিয়া সার্ফিং, গেমস সব একই সাথে চলবে, ক্যামন ১২ এয়ারের সাথে।

ক্যামন ১২ এয়ারের ৪০০০ এমএএইচ দীর্ঘস্থায়ী ব্যাটারি এর কারণে আর ঘন ঘন চার্জ দেয়ার বা চার্জ ফুরিয়ে যাওয়ার চিন্তা থেকে মিলছে মুক্তি। তাই কাজ করার পাশপাশি বিনোদন উপভোগ করার জন্যও থাকছে বেশি সময়। ফোন এর এআর স্টিকারটি দিয়ে তোলা যাবে মজার মজার ছবি যা ইউজার কে দিবে নতুন অভিজ্ঞতা।

ক্যামন ১২ এয়ারের মাধ্যমে নতুন আপগ্রেড হওয়া অপারেটিং সিস্টেম এবং ইন্টারফেসের সাথে স্মার্ট লাইফ উপভোগ করতে পারবে ব্যবহারকারীরা। স্মার্ট প্যানেল, স্মার্ট ফটো ক্লিন আপ এবং অন্যান্য ফাংশনের প্রয়োজনীয় আপডেট রয়েছে স্মার্টফোনটিতে। নতুন নতুন সিস্টেম আপডেট এর সাথে স্মার্ট জীবনের সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে ক্যামন ১২ এয়ার।

অরোরা গ্রেডিয়েন্ট ডিজাইন, প্যাস্টেল এবং ভাইব্র্যান্ট ব্যাক ডিজাইন ক্যামন ১২ এয়ারকে অবশ্যই ভিড় থেকে আলাদা করে রাখবে। ডট ইন ডিসপ্লের এই ক্যামন ১২ এয়ারের দাম ধরা হয়েছে মাত্র ১৪,৯৯০ টাকা, যা বাজারের এই ফিচারের অন্যান্য স্মার্টফোনের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী।