Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

নিম্নমুখীতে শেষ কার্যদিবসের লেনদেন

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ২৩.০৪.২০১৫

আবারো মূল্য সূচকের ব্যাপক দর পতনে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন চলছে পুঁজিবাজারে। আজ লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  প্রায় ৬৯ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭০ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১১২ কোটি ৩৪ লাখ টাকা। এই সময়ে লেনদেনে অংশ নিয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৫টি কোম্পানির। আর দর কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ২১১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬০৩ পয়েন্টে।

লেনদেনের প্রথম ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।