Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Bangadesh Manobadhikar Foundation

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ১৩.০২.২০১৯

ইমপ্রেস-নিউটেক্স কম্পোজিট টেক্সটাইলস লিমিটেডের (আইএনসিটিএল) উদ্যোগে আইএনসিটিএল আইসিএল শরিয়াহ ফান্ড নামের একটি বেমেয়াদি

মিউচুয়াল ফান্ড গঠন করবে ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড। গতকাল দুপক্ষের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়। উদ্যোক্তা কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাসান আব্দুল্লাহ শারফুদ্দিন এবং সম্পদ ব্যবস্থাপক আইসিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর সাজেদ-উল বাসার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন। এসময় আইসিএলের চেয়ারম্যান রিয়াজ আহমেদ খান, আইসিএলের ইমপ্যাক্ট ইনভেস্টমেন্ট উদ্যোগ ‘বিল্ড বাংলাদেশ’ এর উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান আরাস্তু খান, প্রেসিডেন্ট ফরহাদুর রেজা, আইএনসিটিএলের পরিচালক তারিফুল ইসলাম তাসকিন, জাবেদ আহমেদ খান, নাফিস-উদ-দৌলা, রিয়াসাত খানের পাশাপাশি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানিটির শীর্ষস্থানীয় বিনিয়োগ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চুক্তি অনুসারে, রেগুলেটরি অনুমোদনসাপেক্ষে যৌথভাবে শরিয়াহভিত্তিক একটি বেমেয়াদি ফান্ড চালুর পাশাপাশি দেশে নারীর ক্ষমতায়নে একসঙ্গে কাজ করবে দুই প্রতিষ্ঠান।

রাজধানীতে আইসিএলের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে ‘আইভেস্ট’ নামের একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন উদ্বোধন করা হয়। দেশের সম্পদ ব্যবস্থাপনা খাতে প্রথমবারের মতো চালু করা এই অ্যাপ আইসিএল পরিচালিত মিউচুয়াল ফান্ডের ইউনিটধারীদের খুব সহজে নিজ বিনিয়োগের হালনাগাদ তথ্য সরবরাহ করবে।